সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

মুকসুদপুরে অতি দরিদ্রদের ৪০ দিনের কর্মসূচির শ্রমিক দিয়ে বাড়ি বেঁধে নিলেন মহিলা মেম্বার

মুকসুদপুরে অতি দরিদ্রদের ৪০ দিনের কর্মসূচির শ্রমিক দিয়ে বাড়ি বেঁধে নিলেন মহিলা মেম্বার

বাদশাহ মিয়াঃ

গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের অতি দরিদ্রদের ৪০ দিনের কর্মসূচির ২য় পর্যায়ের প্রকল্পের শ্রমিক দিয়ে মহিলা মেম্বার হোসনেয়ারা তার নিজ বাড়ির আঙ্গিনা মাটি দিয়ে ভরাট করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সরোজমিনে গিয়ে জানা যায়, গোবিন্দপুর ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা মেম্বার হোসনেয়ারা,  মিজান শেখের বাড়ি থেকে মতি শেখের বাড়ি পর্যন্ত মাটির রাস্তা নির্মান এর শ্রমিক দিয়ে নিজের বাড়িতে মাটি কেটে আঙ্গিনা ভরাট করেছেন। যদিও  অফিসের তালিকায় প্রকল্প ছিল লতিফপুর ব্রীজ হতে নয়ন শেখের বাড়ি পর্যন্ত মাটির রাস্তা নির্মান। মেম্বার বলেন প্রকল্পের নাম ভুল হয়েছিল তাই পরে সংশোধন করে নিয়েছি। প্রকল্পের কাজে ৩০ জন শ্রমিক  থাকার কথা থাকলেও মাটি কাটতে দেখা গেছে মাত্র ১৮ জন শ্রমিক। বাকি শ্রমিক উপস্থিত নেই। হাজিরা খাতায় বেশির ভাগ শ্রমিকের স্বাক্ষর একজনের হাতেই করেন।

শ্রমিকেদের সর্দার কানের সমস্যার কারনে কথা কম শুনতে পারে, সর্দার বলেন মেম্বারের সাথে কথা বলেন। আমি কানে ভালো করে শুনতে পাই না।

মহিলা মেম্বারের স্বামী মতিয়ার রহমান বলেন আমার নিজের নামও প্রকল্পের শ্রমিকের খাতায় আছে কিন্তু আমি কাজ করি না। এখন আপনারা গুনলেতো কম পাবেনই। আমাদের বাড়িতে শ্রমিকরাই নিচু দেখে মাটি কেটে একটু উঁচু করে দিছে।

মহিলা মেম্বার হোসনেয়ারা বলেন অল্প কিছু মাটি আমার বাড়িতে কাটাইছি, লোক সব জায়গায়ই কিছু কম পাবেন।

এ ব্যাপারে মুকসুদপুর প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপ সহকারী প্রকৌশলী মোঃ অলিউল্লাহ বলেন, আমি একা ১৬ ইউনিয়নের দায়িত্বে আছি। সব প্রকল্প খোজ নিতে পারি নাই। রাস্তার শ্রমিক দিয়ে বাড়ির আঙ্গিনা বাধার কোন নিয়ম নাই, আমার এ বিষয়ে জানা নাই। তবে এরকম কিছু হয়ে থাকলে আমি ব্যাবস্থা নিবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com